এমপি খাদিজাতুল আনোয়ার সনি গ্রেপ্তার!

ওমানে গিয়ে গ্রেপ্তার হয়েছেন বাংলাদেশের এক নারী এমপি। তিনি সংরক্ষিত মহিলা আসনের (চট্টগ্রাম) এমপি খাদিজাতুল আনোয়ার সনি। সেখানে রাজনৈতিক মিটিং করতে গিয়ে দেশটির আইনশৃঙ্খলা বাহিনীর হাতে সফরসঙ্গীসহ গ্রেপ্তার হয়েছেন তিনি।

স্থানীয় সময় মঙ্গলবার রাতে ওমানের রাজধানীতে হাফ্ফা হাউস মাস্কাট হোটেলে রাজনৈতিক বৈঠকে বসেছিলেন এমপি সনি। কিন্তু সেখানে রাজনৈতিক সমাবেশের অনুমতি ছিল না। এ জন্য তাকে গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার (২ আগস্ট) বাংলাদেশের গণমাধ্যমে এমন খবর প্রকাশিত হয়েছে। বিষয়টি নিয়ে খাদিজাতুল আনোয়ার সনির সঙ্গে বুধবার (২ আগস্ট) সন্ধ্যার ৭টার দিকে কথা হয় । এ সময় গ্রেপ্তারের খবর সত্য নয় বলে নিশ্চিত করেন তিনি।

খাদিজাতুল আনোয়ার সনি জানান, গত ৩১ জুলাই তিনি একটি পারিবারিক সফরে ওমানে গিয়েছেন। সঙ্গে মেয়েসহ পরিবারের অন্য সদস্যরা রয়েছে। তার আগমন উপলক্ষে সেখানে ওমান আওয়ামী লীগ, ওমান যুবলীগ ও বঙ্গবন্ধু পরিষদের পক্ষ থেকে একটি সভার আয়োজন করা হয়। সভায় বিপুল মানুষ উপস্থিত হয়। তবে এ ধরনের সভা করতে আয়োজকরা পূর্বে অনুমতি নেননি। ফলে পুলিশ গিয়ে সভা বন্ধ করে দেয়। এতে গ্রেপ্তারের কোনো ঘটনা ঘটেনি।

এ বিষয়ে গণমাধ্যমের পক্ষ থেকে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ঘটনাটি শুনেছেন বলে জানান।

অন্যদিকে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমও মিটিং ভন্ডুলের বিষয়টি জানেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন।